বয়সকে বুড়ো আঙুল! স্কুলের মাঠে টায়ার নিয়ে দৌড়লেন বৃদ্ধরা North 24 pargana old people played the childhood games in the school ground – News18 বাংলা

👇खबर सुनने के लिए प्ले बटन दबाएं

বসিরহাট: স্কুলের মাঠে শৈশবের টায়ার চালানো খেলা খেললেন বৃদ্ধরা। বৃদ্ধ বয়সেও যেন শৈশবের স্মৃতিচারণ। টায়ার চালানো খেলতে খেলতে ৬০ বছর বয়সেও যেন পুরানো স্মৃতি উসকে ছয় বছরের কিশোর অবস্থায় ফিরলেন বৃদ্ধরা।

চুলে পাক ধরেছে, গায়ের চামড়া যেন গুটিয়ে গেছে, আগের মত তেমন আর শারীরিক সক্ষমতা নেই তবুও এক সময়ের বাল্যবন্ধুদের সঙ্গে স্কুলে পড়ার সময় ডাংগুলি, টায়ার চালানো-সহ একাধিক স্মৃতি ছিল সেই সময় যেন ফিরে পেল বৃদ্ধরা।

আরও পড়ুন: ঢাকার বিখ্যাত রিক্সা এবার কলকাতায়, ছবি তুলতে পারবেন আপনিও! কিন্তু কীভাবে? দেখুন বিস্তারিত

উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহাকুমার সুন্দরবন এলাকার হাসনাবাদের চকপাটলী হাই স্কুলের বার্ষিক শীতকালীন ক্রীড়া অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের খেলাধুলার পাশাপাশি স্কুলের ষাটোর্ধ্ব প্রাক্তন ছাত্ররা।

এলাকার এক সময় যারা এই স্কুলে পড়াশোনা করেছিলেন আজ তারা অনেকেই বৃদ্ধ। কারবার নাতি অথবা নাতনি এই স্কুলের বর্তমান ছাত্র। তবে বৃদ্ধ বয়সের সেই সব মানুষদের পুরনো স্মৃতিচারণকে আরেকবার মনে করিয়ে দিতে স্কুলের মাঠে আয়োজিত হল ষাটোর্ধ্ব বয়স্কদের নিয়ে হারিয়ে যাওয়া শৈশবের খেলা।

তাক লাগাবে রাম মন্দিরের বিরাট-বিরাট ঘণ্টা


তাক লাগাবে রাম মন্দিরের বিরাট-বিরাট ঘণ্টা

বহু মানুষ আছেন যাঁরা বয়সের কারণে বাড়িতেই থাকেন। এমনকি পুরনো দিনের কথা ভেবে অনেকে অবসাদগ্রস্তও হয়ে পড়েন। তাঁদের কথা ভেবে পুরনো স্মৃতি ফিরিয়ে দিতে এবং মনোরঞ্জনের জন্য ৬০ বছরের বেশি বয়সীদের জন্য এমন ব্যবস্থাপনায় ছেলেবেলার বন্ধুদের সঙ্গে নিয়ে এক প্রকার আবেগ আপ্লুত শৈশবে হারিয়ে যাওয়া বৃদ্ধরা।

জুলফিকার মোল্যা

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।

Source link

Leave a Comment

  • 7k Network
  • best news portal development company in india
  • UPSE Coaching
[democracy id="1"]