শীতের মেলায় দেদার বিক্রি হচ্ছে রাজস্থানের সেঁকা পাঁপড়

👇खबर सुनने के लिए प्ले बटन दबाएं

উত্তর ২৪ পরগনা: শীতকাল মানেই খাদ্যরসিক বাঙালির পোয়া বারো। পৌষ পার্বণে রকমারি পিঠে, বড়দিনের কেক তো আছেই। পাশাপাশি শীতের সন্ধেয় গরম গরম মোমো, কাবাব, নিহারী ইত্যাদি মিলিয়ে বাঙালির বড়ই আনন্দের সময়। এই শীতকালেই জেলায় জেলায় বসে হরেক মেলার আসর। আর সেই সব মেলায় ফুচকা, রোল, পাপড়ি চাট, গরম গরম তেলেভাজা ইত্যাদিতে মুখরোচক খাবারের আকর্ষণে আট থেকে আশি বাঙালি দল বেঁধে ছুটে যায় এই সব মেলায়। তবে এবারের শীতে বাঙালির পছন্দের মুখরোচক খাবারের তালিকায় এক বড় বদল এসেছে। পুরনো মুখরোচক খাবারের বদলে তাদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়ে নিয়েছে রাজস্থানী মুখোরোচক পাঁপড়!

আরও পড়ুন: এই বাংলায় মানুষের থেকে অনেক সস্তায় ধান চাষ করছে যন্ত্র! কীভাবে দেখুন

যে বাঙালি মাছ-মাংসে বুঁদ হয়ে থাকে সে বিশেষ ধরনের পাঁপড়ের স্বাদে মজেছে এটা ভাবতেই কেমন লাগছে না? আসলে মরু রাজ্যের বিকানিরের ওই বিশেষ মশলা দেওয়া সেঁকা পাঁপড় খেলে আপনিও বোল্ড আউট হয়ে যাবেন। হাড় কাঁপানো শীতের সন্ধেয় গরম গরম রাজস্থানী সেঁকা পাঁপড় আহা, অতীব সুস্বাদু।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

উত্তর ২৪ পরগনা
জেলার বিভিন্ন প্রান্তে এই শীত উপলক্ষে হরেক রকম মেলা চলছে। সেই সকল মেলায় পুরনো খাবারদাবারের দোকানগুলো আগের মতই বসেছে। তবে সবচেয়ে হিট রাজস্থানের বিকানিরের বিশেষ মশলা দেওয়া সেঁকা পাপড়। বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেল, বিকানির থেকে অর্ডার দিয়ে এই বিশেষ মশলা পাঁপড় নিয়ে এসেছেন। আর তা কিনেই জেলার নানা প্রান্তের মেলায় সেঁকে বিক্রি করছেন। ১০ টাকা করে দাম এই এক একটি সেঁকা পাঁপড়ের। এই পাঁপড়ে গোলমরিচ থাকায় পেটের সমস্যারও কোনও সম্ভাবনাও নেই বলে দাবি বিক্রেতাদের।

রুদ্রনারায়ণ রায়

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।

Source link

Leave a Comment

  • 7k Network
  • best news portal development company in india
  • UPSE Coaching
[democracy id="1"]